মাত্র চার মাসের ব্যবধানে লোপেতেগুইকে ছাঁটাই রিয়ালের! - The Ready Bangla

মাত্র চার মাসের ব্যবধানে লোপেতেগুইকে ছাঁটাই রিয়ালের!

Share This

স্পেন জাতীয় ফুটবল দলের ম্যানেজার থাকা অবস্থায় রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে যোগদান করেন জুলেন লোপেতেগুই। এতে স্পেন জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব ছাড়তে হয় তাঁকে, ঠিক রাশিয়া বিশ্বকাপের কিছুদিন আগেই। তবে এবার পাশার দান উল্টেছে। গতকাল এল ক্লাসিকোর প্রথম ম্যাচে বার্সেলোনার বিপক্ষে ৫-১ ব্যবধানে বিধ্বস্ত হয় রিয়াল মাদ্রিদ। সাম্প্রতিক সময়ে খুব একটা ইতিবাচক ফর্মে ছিল না রিয়াল। এমনকি প্রতি মৌসুমে গড়ে ৫০টি গোল করা ক্রিস্টিয়ানো রোনালদোকেও জুভেন্টাসে ছেড়ে দিয়েছে রিয়াল। ফলে এবার মাঠের হারের প্রভাব পড়তে যাচ্ছে কোচ লোপেতেগুইয়ের পেশাগত জীবনেও। আগামী  সোমবার দলের দায়িত্ব নিবেন সাবেক চেলসি কোচ অ্যান্টনিও কোঁতে।

গতকাল রোববার এল ক্লাসিকোর প্রথম ম্যাচেই বার্সেলোনার কাছে নিজের দলকে বিধ্বস্ত হতে দেখেন লোপেতেগুই। এতে ২০০৯ সালের পর প্রথমবারের মতো পরপর তিনটি লা লিগা ম্যাচে হারলো রিয়াল। বার্সেলোনার চেয়ে সাত পয়েন্ট কম নিয়ে ক্লাবটি টেবিলের নবম অবস্থানে রয়েছে। এমন পরিস্থিতিতে মাদ্রিদের নির্বাহী কর্মকর্তারা আজ সোমবার আলোচনায় বসার কথা রয়েছে, যেখানে আনুষ্ঠানিকভাবে লোপেতেগুইকে বরখাস্ত করার প্রক্রিয়া শুরু হবে। এরপর আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হবে। এল ক্লাসিকোর ম্যাচে হারার পরে এমন দুরবস্থা থেকে মাদ্রিদকে টেনে তুলতে সুযোগ চেয়েছিলেন লোপেতেগুই। ন্যু ক্যাম্পে হেরে তিনি সাংবাদিকদের বলেন, ‘এই মুহূর্তে আমি দুঃখিত, তবে দলের দায়িত্ব নেওয়ার মতো পূর্ণ সামর্থ্য আমার আছে। এটা কঠিন কিন্তু সবকিছুকেই ফিরিয়ে আনা সম্ভব। আরো অনেক দূর যেতে হবে এবং আমার এই দলের খেলোয়াড়দের ওপর বিশ্বাস রয়েছে।’


মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস অবশ্য কোচের বিপক্ষেই কথা বলেছেন। লোপেতেগুইয়ের ভবিষ্যতের সঙ্গে কোনো খেলোয়াড়ের সম্পর্ক নেই বলে মন্তব্য করেন এই স্প্যানিশ তারকা। তিনি বলেন, ‘আমরা কোচের সঙ্গে আমৃত্যু আছি। তবে ফলাফলের ওপর নির্ভর করবে একজন কোচ দায়িত্বে থাকছেন কি না। এটি আমাদের সিদ্ধান্ত নয়। আমরা পাশেই থাকব, সময় সব বলে দেবে। খেলোয়াড়দের সঙ্গে এর সম্পর্ক নেই।’

রিয়াল মাদ্রিদে লোপেতেগুইয়ের কোচিং ক্যারিয়ার প্রায় চার মাসের মতো ছিল। ৫২ বছর বয়সী এই কোচ গত জুন মাসে স্পেনের জাতীয় দল থেকে বরখাস্ত হয়ে রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেন। তবে তাঁর সময়ে মাদ্রিদের দুঃসময় কাটছে। এই মৌসুমে এরই মধ্যে পাঁচ ম্যাচে হেরেছে তারা। এর মধ্যে লা লিগায় চারটি এবং চ্যাম্পিয়নস লিগে একটি ম্যাচ হেরেছে তারা।

এদিকে ইতালিয়ান সাবেক চেলসি কোচ কোঁতের ওপর ভরসা রাখছে রিয়ালের কর্তাব্যক্তিরা। ক্লাসিকোতে গত রোববার হারার পরই তাঁর সঙ্গে যোগাযোগ করেছে দলটি। এমনকি গত মৌসুমেও কোঁতের সঙ্গে যোগাযোগ করেছিল রিয়ালের কর্তৃপক্ষ। তবে সেই সময় চেলসির সঙ্গে তাঁর কিছু বিষয়ে মীমাংসা না হওয়ায় দায়িত্ব নেননি এই কোচ। তবে বার্নাব্যুতে রিয়ালকে আগের ফর্মে মাঠে ফিরিয়ে আনতে কোঁতে দলের কোচ হয়ে আসছেন, এটি পরিষ্কার। তাই লোপেতেগুইয়ের বদলে দায়িত্ব নিয়ে কোঁতেকে দেওয়ার ব্যাপারটি এখন শুধুই আনুষ্ঠানিকতার ব্যাপার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Pages