আত্তাহিয়াতু/তাশাহুদ - The Ready Bangla



বাংলা উচ্চারণঃ- আত্তাহিয়্যাতু লিল্লাহি ওয়াস্‌ সালাওয়াতু, ওয়াত্‌ তাইয়িবাতু। আস্‌সালামু 'আলাইকা আইয়্যুহান নাবীয়্যু ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আস্‌সালামু আলাইনা ওয়া আলা ইবাদিল্লাহিস্‌ সালিহীন। আশহাদু আল-লা-ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশ্‌হাদু আননা মুহাম্মাদান আবদুহু ওয়া রাসুলুহু।



বাংলা অর্থঃ- আমাদের সকল সালাম শ্রদ্ধা, আমাদের সব নামায এবং সকল প্রকার পবিত্রতা একমাত্র আল্লাহর উদ্দেশ্যে। হে নবী, আপনার প্রতি সালাম, আপনার উপর আল্লাহর রহমত এবং অনুগ্রহ বর্ষিত হউক। আমাদের এবং আল্লাহর সকল নেক বান্দাদের উপর আল্লাহ্র রহমত এবং অনুগ্রহ বর্ষিত হউক। আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ছাড়া (ইবাদাতের যোগ্য) আর কেউ নেই,আমি আরও সাক্ষ্য দিচ্ছি যে, হযরত মুহাম্মাদ সা. আল্লাহর বান্দা এবং রাসূল।


ইংরেজি অর্থঃ- All of our salams, our prayers and all holiness are for the sake of Allah alone. O Prophet, peace be upon you, blessings from God on you and blessings. May grace and blessings be given to all of us and all the righteous servants of Allah. I testify that there is no other than Allah (worthy of worship), I testify that the Prophet Muhammad (peace be upon him) Servant of Allah and the Messenger. 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Pages