কালেমা-ই-রদ্দেকুফর - The Ready Bangla

কালেমা-ই-রদ্দেকুফর

Share This
বাংলা উচ্চারণঃ- আল্লাহুম্মা ইন্নি আউযুবিকা মিন উশরিকা বিকা শাইআও ওয়ানা আলামু বিহি ওয়াস্তাগফিরুকা লিমালা আলামু বিহি তুবতু আনহু ওয়া তাবাররাতু মিনাল-কুফরি ওয়াশ-শিরকী ওয়াল-কিজবি ওয়ালা-গিবাতি ওয়াল-বিদাতি ওয়ান্না-মিমাতি ওয়াল-ফাওয়া হিমি ওয়াল-রুহতানী ওয়াল-মাআসি কুল্লিহা ওয়াসলামতু ওয়াকুলু লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ)।

বাংলা অর্থঃ- হে আল্লাহ্‌ নিশ্চয়, ক্ষমা চাই শিরক করা থেকে (আল্লাহ্‌র সাথে কাউকে শরিক করা), আমি ক্ষমা চাই সকল পাপ থেকে যা সম্পর্কে আমি সচেতন নই বা জানি না, আমি পুনরায় ঘোষণা করছি, আমি সকল প্রকার কুফর থেকে, শিরক থেকে, মিথ্যা (কথা বলা), গীবত, বিদাত, পরনিন্দা, অশ্লীলতা এবং অন্যান্য সকল পাপ থেকে মুক্ত। আমি ইসলাম স্বীকার এবং বিশ্বাস করি এবং ঘোষণা দিচ্ছি যে, আল্লাহ্‌ ছাড়া কোন প্রভু নেই এবং মুহাম্মদ (সাঃ) আল্লাহ্‌র প্রেরিত রাসুল।

ইংরেজি অর্থঃ- O Allah! I seek protection in You from that I should not join any partner with You knowingly. I seek Your forgiveness from that which I do not know. I repent from it (ignorance) I free myself from disbelief and joining partners with You and from all sins. I submit to Your will I believe and I declare: There is none worthy of worship besides Allah and Muhammad (Peace be upon Him) is Allah's Messenger.



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Pages